প্রতিরক্ষামন্ত্রক

বেলগাঁওয়ে মারাঠা লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের বয়েজ স্পোর্টস কোম্পানিতে কুস্তি বিভাগে ভর্তি প্রক্রিয়া

Posted On: 07 APR 2021 12:11PM by PIB Kolkata

নতুন দিল্লি,  ০৭ এপ্রিল, ২০২১

 

বেলগাঁওয়ে মারাঠা লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের বয়েজ স্পোর্টস কোম্পানিতে ১০ থেকে ১৩ মে সরাসরি ভর্তি প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। মহিশূর, কর্ণাটক, গোয়া, মহারাষ্ট্র, গুজরাট এবং মধ্য প্রদেশের প্রার্থীরা এই ভর্তি প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। রাজ্য/জাতীয়/আন্তর্জাতিক স্তরে পদক বিজয়ীদের এই ভর্তি প্রক্রিয়ায় অগ্রাধিকার দেওয়া হবে। সরাসরি ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য মাঠের প্রবেশের সময় সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। 

 

কুস্তি বিভাগে এই ভর্তির জন্য বয়স হতে হতে ৮ থেকে ১৪ বছর। অর্থাৎ প্রার্থীদের ২০০৭ সালের পয়লা মার্চ থেকে ২০১৩ সালের ৩০ এপ্রিলের মধ্যে জন্ম তারিখ হতে হবে। ন্যূনতম চতুর্থ শ্রেণীর পাশের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। 

 

প্রার্থীকে তাদের অভিভাবক এবং নীচের শংসাপত্র সহ বেলগাঁওয়ের মারাঠা লাইট ইনফ্রান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে আসতে হবে। যে শংসাপত্রগুলি নিয়ে আসতে হবে তা হল – জন্মের প্রমাণ পত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, সংশ্লিষ্ট খেলাধুলার শংসাপত্র, জাতিগত শংসাপত্র, স্থায়ী বাসিন্দার প্রমাণ পত্র এবং ক্রীড়া ক্ষেত্রে অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম। 

 

সরাসরি এই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের নিজের খরচেই এখানে আসতে হবে। এমনকি বাছাই পর্বের সময় প্রার্থীদের নিজের থেকেই থাকার সুবন্দোবস্ত করতে হবে। যোগ্য প্রার্থীদের এখানে বিনা মূল্যে থাকা, খাওয়া, দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার ব্যবস্থা, চিকিৎসার সুবিধা, খেলাধুলার সরঞ্জাম এবং বৈজ্ঞানিক ভিত্তিতে প্রশিক্ষণ দেওয়া হবে। যোগ্য ক্রীড়া প্রার্থীদের নিয়োগ বিধি অনুযায়ী পরবর্তী সময়ে ভারতীয় সেনাবাহিনীতে অন্তর্ভুক্ত করা হবে। 

 

এই ভর্তি প্রক্রিয়া চলার সময় কঠোরভাবে কোভিড-১৯ বিধি মেনে চলা হবে। তাই সমস্ত প্রার্থীদের নিজস্ব মাস্ক, গ্লাবস এবং আরটিপিসিআর/র‍্যাপিড অ্যান্টিজেন নেগেটিভ শংসাপত্র নিয়ে আসতে হবে। ভর্তি প্রক্রিয়ায় যোগ দেওয়ার ৭২ ঘণ্টা মধ্যে এই পরীক্ষা করাতে হবে। উপসর্গের সংশয় রয়েছে এমন কোনো প্রার্থীকে সরাসরি ভর্তি প্রক্রিয়ায় যোগ দিতে দেওয়া হবে না।  

 

CG/SS/SKD



(Release ID: 1710272) Visitor Counter : 128