তথ্যওসম্প্রচারমন্ত্রক

থমাস ভিন্টেরবার্গের 'অ্যানাদার রাউন্ড' চলচ্চিত্রটির ভারতে প্রথম প্রদর্শনীর মাধ্যমে ৫১তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হবে

Posted On: 02 JAN 2021 3:08PM by PIB Kolkata
নতুন দিল্লি, ২ জানুয়ারি, ২০২০
 
থমাস ভিন্টেরবার্গের 'অ্যানাদার রাউন্ড ' চলচ্চিত্রের ভারতে প্রথম প্রদর্শনীর মাধ্যমে ৫১তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (আইএফএফআই)এর সূচনা হবে ১৬ জানুয়ারি।  কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার জয়ী ম্যাডস মিক্কেলসেন অভিনীত এই চলচ্চিত্রটি  আইএফএফআই-তে প্রদর্শিত হচ্ছে। এই চলচ্চিত্রটি ডেনমার্ক থেকে সরকারি ভাবে অস্কারের জন্য মনোনীত হয়েছে।
 
এবার আইএফএফআই'তে ‘মেহেরুনিসা’- চলচ্চিত্রটি'র 'ওয়ার্ল্ড প্রিমিয়ার'ও হবে।  সন্দীপ কুমারের নির্মিত ছবিটিতে অভিনেতা ফারুখ জাফর নারীদের স্বপ্নের গল্প তুলে ধরেছেন। 
 
 কিয়োশি কুরোসাওয়ার বিখ্যাত চলচ্চিত্র  ‘ওয়াইফ অফ এ  স্পাই’ এর প্রদর্শনীর মাধ্যমে ২৪ জানুয়ারি এই উৎসবের সমাপ্তি  হবে।  জাপানি এই চলচ্চিত্রটি ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালকের জন্য সিলভার লায়ন পুরস্কার  জিতেছিল। 
 
৫১তম আইএফএফআই ১৬ জানুয়ারি  থেকে গোয়ায় অনুষ্ঠিত হচ্ছে।  এই প্রথমবার উন্নত প্রযুক্তির সাহায্যে এবারের উৎসব সংগঠিত হচ্ছে এবং এতে অনলাইনে ও  স্বশরীরে উপস্থিতির মাধ্যমে- উভয়েরই  সাহায্যে  অংশ নেওয়া যাবে।।  বিশ্বব্যাপী প্রদর্শিত ২২৪ টি চলচ্চিত্র সহ বিখ্যাত চলচ্চিত্রগুলি এবারের উৎসবের প্রদর্শীত হবে। উৎসবে যোগ দেওয়ার জন্য   গণমাধ্যমের  নিবন্ধকরণ প্রক্রিয়া  সম্প্রতি শুরু  হয়েছে এবং ১০জানুয়ারি পর্যন্ত চলবে।
 
***
 
 
 
CG/SS 


(Release ID: 1685667) Visitor Counter : 108