তথ্যওসম্প্রচারমন্ত্রক

এই প্রথমবার শিশুরা মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অংশ নিতে পারবেন

Posted On: 28 MAY 2022 1:45PM by PIB Kolkata
মুম্বাই, ২৮ মে, ২০২২
 
আমরা যখন চলচ্চিত্রের অফুরন্ত আনন্দ উদযাপন করছি, তখন কিভাবে আমরা আমাদের তরুণ সৃজনশীল মনকে দূরে রাখতে পারি! হ্যাঁ, এই প্রথমবার ১৮ বছরের কম বয়সী কিশোর-কিশোরীরাও ১৭তম মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ হতে চলেছেন। দক্ষিণ এশিয়ার নন ফিচার ফিল্মগুলির জন্য সবচেয়ে পুরনো ও বৃহত্তম চলচ্চিত্র উৎসবের মধ্যে অন্যতম হ’ল এটি। তারা এই চলচ্চিত্র উৎসবে ‘রামায়ণ : দ্য লেজেন্ড অফ প্রিন্স রাম’ এবং ‘মাইটি লিটল ভীম: আই লাভ তাজমহল’ দুটি অ্যানিমেশন চলচ্চিত্র দেখার সুযোগ পাবেন।
 
এই দুটি চলচ্চিত্র দেখার জন্য কোনও প্রবেশ মূল্য লাগবে না। সকলের জন্য উন্মুক্ত থাকবে। এমনকি, যদি আপনি বা আপনার সন্তান এমআইএফএফ প্রতিনিধি হিসাবে নাম নথিভুক্ত নাও করে থাকেন, তা হলেও এই দুটি শো দেখতে পাবেন। এমনকি, তারা ভারতীয় চলচ্চিত্রের জাতীয় সংগ্রহশালা পরিদর্শন এবং চলচ্চিত্র বিশেষজ্ঞদের সঙ্গে আলাপচারিতা করার সুযোগ পাবেন। 
 
‘রামায়ণ দ্য লেজেন্ড প্রিন্স রাম’ চলচ্চিত্রটি আগামী ৩১শে মে ফিল্ম ডিভিশন কমপ্লেক্সের জেবি হলে দুপুর ৩টে ৪৫ মিনিটে প্রদর্শিত হবে। অন্যদিকে ‘মাইটি লিটল ভীম: আই লাভ তাজমহল’ চলচ্চিত্রটি আগামী ৩০শে মে ফিল্ম ডিভিশন কমপ্লেক্সের অডি-২ এ দুপুর ৩টে ৪৫ মিনিটে প্রদর্শিত হবে। 
 
চলচ্চিত্র সম্পর্কে: 
 
ভারত ও জাপানের যৌথ প্রযোজনায় প্রথম অ্যানিমেশন চলচ্চিত্র ‘রামায়ণ দ্য লেজেন্ড অফ প্রিন্স রাম’ এমআইএফএফ-তে বিশেষ প্রদর্শনী হচ্ছে। বাল্মীকি রামায়ণের উপর ভিত্তি করে ‘রামায়ণ দ্য লেজেন্ড অফ প্রিন্স রাম’ চলচ্চিত্রটি জাপানের মাঙ্গা, মার্কিন যুক্তরাষ্ট্রের ডিজনি এবং ভারতের রবি বর্মার তিনটি সমধর্মী শিল্পীগোষ্ঠীর অ্যানিমেশনের  সমন্বয় শৈলীতে উঠে এসেছে। ছবিটি পরিচালনা করেছেন কিংবদন্তী ভারতীয় অ্যানিমেটর রাম মোহন এবং জাপানী পরিচালক ইয়োগো সাকো ও কোইচি সাস্কি।
 
‘মাইটি লিটল ভীম: আই লাভ তাজমহল’ ভারতের প্রথম নেটফ্লিক্স অরিজিনাল অ্যানিমেশন সিরিজের ওয়ার্ল্ড প্রিমিয়র হবে এই উৎসবে। অ্যানিমেশন চলচ্চিত্র তৈরির জগতে ২৫ বছরের অভিজ্ঞতা সহ জি ইন্সটিটিউট অফ ক্রিয়েটিভ আর্টস, - এর প্রাক্তন ছাত্র কৃষ্ণমোহন চিন্তাপাতলা এই মহাকাব্যিক বিনোদনমূলক চলচ্চিত্রটি পরিচালনা করেছেন। 
 
CG/SS/SB


(Release ID: 1829085) Visitor Counter : 123


Read this release in: English , Urdu , Hindi , Marathi , Odia