স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

১৯৩তম দিনে কোভিড – ১৯ টিকাকরণের সর্বশেষ তথ্য

ভারতে মোট কোভিড – ১৯ টিকার ৪৪ কোটি ৫৮ লক্ষেরও বেশি ডোজ দেওয়া হয়েছে

আজ সন্ধ্যে ৭টা পর্যন্ত ৩৬ লক্ষ ৮৭ হাজারের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে

এপর্যন্ত ১৪ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে ১৫ কোটি ১১ লক্ষের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে

Posted On: 27 JUL 2021 8:03PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২৭শে জুলাই, ২০২১

 

ভারতে আজ সন্ধ্যে ৭টা পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী মোট ৪৪,৫৮,৩৯,৬৯৯ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। কোভিড – ১৯ টিকাকরণ অভিযানের নতুন পর্যায় ২১ শে জুন থেকে শুরু হয়েছে। আজ ৩৬,৮৭,২৩৯ জন  টিকার ডোজ  নিয়েছেন।  

টিকাকরণ অভিযানের এই পর্বে আজ ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে ১৭,৭১,৫৪১ জন প্রথম ডোজ এবং ২,৬৯,৪২১ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন আর  দেশে এপর্যন্ত ৩৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ১৪,৪৩,০৮,৫৭১ জন প্রথম ডোজ এবং ৬৮,৭২,৭৭৯ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে ১ কোটির বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে౼ গুজরাট, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান এবং উত্তরপ্রদেশে। এই বয়সী নাগরিকদের মধ্যে ১০ লক্ষের বেশি  প্রথম ডোজ পেয়েছেন - অন্ধ্রপ্রদেশ, আসাম, ছত্তিশগড়, দিল্লি, হরিয়ানা, ঝাড়খন্ড, কেরালা, তেলেঙ্গানা, হিমাচল প্রদেশ, ওডিশা, পাঞ্জাব, উত্তরাখন্ড এবং পশ্চিমবঙ্গে। 

১৮ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম ডোজ পেয়েছেন ৮৫,৮৯৬ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১১১ জন। আসামে প্রথম ডোজ পেয়েছেন, ৪২,১৮,৪১৫ জন  আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,৬৩,৬১৪ জন। ত্রিপুরায় প্রথম ডোজ পেয়েছেন, ১০,৮৪,০৫৭ জন  আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১৯,৬৭৬ জন। পশ্চিমবঙ্গে প্রথম ডোজ পেয়েছেন, ৬৫,৫৭,০৪৮ জন  আর দ্বিতীয় ডোজ পেয়েছেন, ৪,৫১,৫১১ জন।      

 

CG/CB/SFS



(Release ID: 1739685) Visitor Counter : 35