স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক উত্তরপূর্বের ৮টি রাজ্যের সাংবাদিক/স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদকদের দক্ষতা বৃদ্ধির জন্য একটি কর্মশালার আয়োজন করেছে

Posted On: 08 JUL 2021 5:55PM by PIB Kolkata

নয়াদিল্লী, ৮  জুলাই, ২০২১

 

ইউনিসেফের সহযোগিতার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক দেশের বর্তমান কোভিড পরিস্থিতিতে উত্তরপূর্বের রাজ্যগুলির সাংবাদিক এবং স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদকদের দক্ষতা বৃদ্ধির জন্য একটি কর্মশালার আয়োজন করেছে। মূলত এই কর্মশালায় কোভিড টিকাকরণের সত্য ও মিথ্যা তথ্যের বিষয়ে সাধারণ মানুষকে সচেতনতা গড়ে তোলার ওপর বিশেষ জোর দেওয়া হয়। অরুণাচলপ্রদেশ, আসাম, মেঘালয়, মিজোরাম, মণিপুর, নাগাল্যান্ড, সিকিম, ত্রিপুরা উত্তরপূর্বের রাজ্যগুলির সাংবাদিক এবং স্বাস্থ্য বিষয়ক  প্রতিবেদকরা এই কর্মশালায় যোগ দেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব শ্রী লভ আগরওয়াল এই কর্মশালায় বক্তব্য রাখেন। ১৩০ জনেরও বেশি স্বাস্থ্য বিষয়ক সাংবাদিক, সংশ্লিষ্ট রাজ্যের দূরদর্শন, আকাশবাণী ও প্রেস ইনফরমেশন ব্যুরোর বরিষ্ঠ আধিকারিকরা উপস্থিত ছিলেন। শ্রী আগরওয়াল জানান, সাংবাদিকদের কোভিড-১৯এর বিরুদ্ধে সম্মিলিতভাবে লড়াই চালিয়ে যেতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি বলেন, গণমাধ্যমের কর্মীরা সাধারণ মানুষকে টিকা নেওয়ার বিষয়ে সচেতন করে তুলতে পারেন। পাশাপাশি টিকাকরণের সত্য এবং মিথ্যা তুথ্যও তুলে ধরতে পারেন। সাধারণ মানুষকে কোভিড আচরণবিধি মেনে চলার পরামর্শও দিতে পারেন। শ্রী আগরওয়াল আরও বলেন, কেন্দ্রীয় সরকার কোভিড অতিমারীর বিরুদ্ধে একাধিক কার্যকরী পদক্ষেপ নিয়েছে। তিনি  জানান ভারতে যে ৯০টি জেলা থেকে নতুন করে সংক্রমণের খবর পাওয়া গেছে তার মধ্যে ১৪টি জেলা এই উত্তরপূর্বের রাজ্যগুলিতে রয়েছে । এরজন্য যথাযথ কোভিড আচরণবিধি মেনে চলারও ওপর জোর দেন তিনি। সাধারণ মানুষকে কোভিড টিকা নেওয়ার বিষয়ে অযথা আতঙ্ক ও ভয় না পাওয়ারও পরামর্শ দেন তিনি। এ বিষয়ে গণমাধ্যম সাধারণ মানুষকে সচেতন করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেত পার বলে তিনি জানান। শ্রী আগরওয়াল আরও জানান ৩৬ কোটি ৪৮ লক্ষেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। গণমাধ্যমের কর্মীদেরকে প্রথম সারির যোদ্ধা বলে উল্লেখ করেন তিনি। সাধারণ মানুষকে সচেতন করে তুলতে তাঁরা কার্যকরী ভূমিকা পালন করেছেন বলেও উল্লেখ করেন তিনি। শ্রী  আগরওয়াল এদিনের কর্মশালায় গণমাধ্যমের কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন ।

 

CG/ SS/NS



(Release ID: 1733983) Visitor Counter : 119


Read this release in: English , Urdu , Hindi , Tamil