প্রতিরক্ষামন্ত্রক

প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং লাদাখে ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে মতবিনিময় করেছেন

Posted On: 28 JUN 2021 2:40PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২৮জুন,২০২১

 

প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং আজ লাদাখে ভারতীয় সেনাবাহিনীর ১৪ নম্বর কর্পসের সেনা জওয়ান ও আধিকারিকদের সাথে মতবিনিময় করেছেন। প্রতিরক্ষামন্ত্রী ২০২০ সালে গলওয়ান উপত্যকায় সংঘর্ষের ঘটনায় শহীদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন দেশ তাঁদের আত্ম বলিদানকে কোনোদিনই ভুলতে পারবে না। ওই সময় ভারতীয় সেনাবাহিনীর সাহসিকতার কথা উল্লেখ করে বলেন, সমগ্র জাতি ভারতীয় সেনাবাহিনীর জন্য গর্বিত।

প্রতিরক্ষামন্ত্রী তাঁর ভাষণে উল্লেখ করেন যে, ভারত সর্বদাই শান্তি প্রতিষ্ঠার প্রতি আগ্রহী। প্রতিবেশী দেশের সঙ্গে কোন বিরোধ থাকলে তা মতবিনিময়ের মাধ্যমে সমাধান করতে চায়। কিন্তু ভারতকে কেউ প্ররোচিত করলে তার জুতসই জবাব দিতে প্রস্তুত। দেশের স্বার্থ এবং নিরাপত্তা নিয়ে কখনোই আপোস করা যাবে না। যেকোনো মূল্যে দেশের স্বার্থ এবং নিরাপত্তা রক্ষা করতে হবে। প্রতিরক্ষা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি শক্তিশালী সামরিক বাহিনী যা প্রতিটি ঘটনার সাথে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী ১৯৬৫ সালের ভারত- পাকিস্তান যুদ্ধে এবং ১৯৯৯-এর কারগিল যুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর ১৪ নম্বর কর্পসের অবদানের কথা সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন।

 

CG/ SB



(Release ID: 1731031) Visitor Counter : 51