ক্রেতা, খাদ্যএবংগণবন্টনমন্ত্রক

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায়, জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতাভুক্ত উপভোক্তাদের জন্য মে এবং জুন মাসে বিনামূল্যে অতিরিক্ত খাদ্যশস্য দেওয়া হবে

জাতীয় খাদ্য সুরক্ষা আইন-২০১৩ অনুযায়ী প্রতিমাসে মাথা পিছু ৫ কেজি করে খাদ্যশস্য দেওয়া হবে, উপকৃত হবেন ৮০ কোটি উপভোক্তা, আগামী দু'মাসের জন্য অর্থাৎ মে ও জুন ২০২১ পর্যন্ত এই খাদ্যশস্য দেওয়া হবে

Posted On: 23 APR 2021 4:02PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২৩ এপ্রিল, ২০২১

 

দরিদ্র শ্রেণীর মানুষের প্রতি প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর প্রতিশ্রুতি অনুযায়ী ভারত সরকার জাতীয় খাদ্য সুরক্ষা আইন, ২০১৩- র আওতাভুক্ত প্রায় ৮০ কোটি উপভোক্তাকে প্রতিমাসে বিনামূল্যে ৫ কেজি খাদ্যশস্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় আগামী দুমাস অর্থাৎ মে ও জুনে এই খাদ্যশস্য দেওয়া হবে।

এই বিশেষ পরিকল্পনায় ( প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্য যোজনা) জাতীয় খাদ্য সুরক্ষা আইন এর আওতাভুক্ত ৮০ কোটি উপভোক্তা উপকৃত হবেন। এর মধ্যে রয়েছে অন্তোদয় অন্ন যোজনা এবং প্রায়োরিটি হাউস হোল্ডার্স। প্রত্যেককে ৫ কেজি করে চাল/ গম বিনামূল্যে দেওয়া হবে।

বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলিকে কেন্দ্রীয় সহায়তা হিসেবে সরকার খাদ্যশস্য এবং অন্তর্দেশীয় পরিবহন খাতে এজন্য ২৬ হাজার কোটি টাকা ব্যয় করবে।

 

CG/ SB



(Release ID: 1713635) Visitor Counter : 142