সামাজিকন্যায়ওক্ষমতায়নমন্ত্রক

তপশিলিদের জন্য এনসিএসসি "অনলাইন অভিযোগ ব্যবস্থাপনা পোর্টাল" চালু করেছে

Posted On: 14 APR 2021 7:05PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১৪ এপ্রিল,২০২১

 

কেন্দ্রীয় যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, আইন ও বিচার মন্ত্রী শ্রী রবিশঙ্কর প্রসাদ তপশিলি সম্প্রদায়ের জাতীয় কমিশন, এনসিসির-র জন্য একটি অনলাইন অভিযোগ ব্যবস্থাপনা পোর্টাল চালু করেছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের মন্ত্রী শ্রী রতন লাল কাটারিয়া এবং এনসিএসসি চেয়ারম্যান শ্রী বিজয় সামলা। ভারতরত্ন বাবাসাহেব আম্বেদকরের ১৩০- তম জন্মদিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করে কেন্দ্রীয় মন্ত্রী শ্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, আজ ভারতরত্ন' ডঃ বি আর আম্বেদকরের জন্মদিবস একটি গুরুত্বপূর্ণ দিন। যিনি সমাজ সংস্কারক এবং অর্থনৈতিক সংস্কারক হিসেবে সমাদৃত ছিলেন। ভারতের সংবিধান রচয়িতা হিসেবে তাঁর অবদান সর্বজন স্বীকৃত।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ডিজিটাল ভারতবর্ষে উন্নয়ন ঘটাতে তথ্য ও প্রযুক্তি মন্ত্রক একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। আমাদের দেশে ডিজিটাল আন্দোলনকে গণ আন্দোলনের রূপ নেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

কেন্দ্রীয় রাষ্ট্র মন্ত্রী শ্রী রতন লাল কাটারিয়া বলেন, সমাজে পিছিয়ে পড়া এবং দুর্বলতর শ্রেণীর মানুষের স্বার্থে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রক এগিয়ে এসেছে। তিনি জানান, অভিযোগ ব্যবস্থাপনা মূলক এই পোর্টাল তপশিলি সম্প্রদায়ভুক্ত মানুষের ক্ষেত্রে সহায়ক হয়ে উঠবে। দেশের যেকোনো প্রান্তের এই সম্প্রদায়ভুক্ত মানুষ তাঁদের অভিযোগ পোর্টালের মাধ্যমে দায়ের করতে পারবেন।

 

CG/ SB



(Release ID: 1711960) Visitor Counter : 212


Read this release in: English , Urdu , Hindi , Marathi