প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রী ৩৫তম প্রগতি বৈঠকে পৌরোহিত্য করেছেন

Posted On: 27 JAN 2021 8:24PM by PIB Kolkata
নতুনদিল্লি, ২৭শে জানুয়ারি, ২০২১
 
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, সক্রিয় প্রশাসনের জন্য  ও কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির বিভিন্ন প্রকল্পের কাজ সঠিক সময়ে বাস্তবায়িত করতে তথ্য যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক বহুস্তরীয় মঞ্চ ৩৫ তম প্রগতি বৈঠকে পৌরোহিত্য করেছেন। 
 
এই বৈঠকে ৯টি প্রকল্প ও ১টি কর্মসূচী সহ ১০টি অ্যাজেন্ডা পর্যালোচনা করা হয়। যে নয়টি প্রকল্পের বিষয়ে পর্যালোচনা হয়েছে, সেগুলি র মধ্যে তিনটি রেল মন্ত্রকের, তিনটি সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রকের, একটি করে অভ্যন্তরীণ বাণিজ্য উৎসাহ মন্ত্রক, বিদ্যুৎ মন্ত্রক ও বিদেশ মন্ত্রকের। ওড়িশা, কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, মহারাষ্ট্র, ছত্তিশগড়, পাঞ্জাব, ঝাড়খন্ড, বিহার, তেলেঙ্গনা, রাজস্থান, গুজরাট, পশ্চিমবঙ্গ, হরিয়ানা, উত্তরাখন্ড ও উত্তর প্রদেশ ౼ পনেরোটি রাজ্যে  এই নয়টি প্রকল্পের জন্য মোট ব্যয় হবে ৫৪,৬৭৫কোটি টাকা। 
 
বৈঠকে প্রধানমন্ত্রী ভারতীয় জন ঔষুধি পরিযোজনা নিয়েও শ্রী মোদী আলোচনা করেছেন। 
 
প্রধানমন্ত্রী পরিকাঠামোগত প্রকল্পগুলি রূপায়নে যে সব সমস্যা হচ্ছে, সেগুলি দ্রুত সমাধান করতে সব আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। তিনি প্রধানমন্ত্রী ভারতীয় জন ঔষধি পরিযোজনার বিষয়ে যথেষ্ট প্রচারের জন্য ফারমাসিউটিক্যাল দপ্তর , রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে পরামর্শ দিয়েছেন, এবং একাজে প্রযুক্তির ব্যবহার করতে বলেছেন। 
 
প্রগতির ৩৪তম বৈঠকে মোট ১৩.১৪ লক্ষ কোটি টাকার ২৮৩টি প্রকল্পর পর্যালোচনা হয়েছিল। 
 
***
 
 
 
CG/CB


(Release ID: 1692806) Visitor Counter : 25