কয়লামন্ত্রক

কয়লা উত্তোলনের জন্য কয়লা খনি নিলামের প্রযুক্তিগত দরপত্র খোলার প্রক্রিয়া শুরু হয়েছে

Posted On: 30 SEP 2020 5:05PM by PIB Kolkata
নতুন দিল্লি,  ৩০ সেপ্টেম্বর, ২০২০
 
 
 
 
৩৮টি কয়লা খনি নিলাম প্রক্রিয়ার অঙ্গ হিসেবে অনলাইন এবং অফ লাইন দরপত্রগুলি আজ খোলা হয়েছে। নতুন দিল্লিতে সকাল ১০টায় দর দাতাদের উপস্থিতিতে এই দরপত্রগুলি খোলা হয়। দর দাতাদের এই নিলাম প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য ভার্চুয়াল মাধ্যমের ব্যবস্থা করা হয়েছিল। গত ১৮ই জুন খনি মন্ত্রক ৩৮টি কয়লা খনি থেকে কয়লা উত্তোলনের জন্য নিলাম প্রক্রিায়া চালু করে। এই নিলাম প্রক্রিয়ায় প্রযুক্তিগত সাহায্যে দরপত্র দাখিল করার সুযোগ ছিল গতকাল দুপুর ২টো পর্যন্ত। 
 
প্রথমে অনলাইনের মাধ্যমে জমা করা দর দাতাদের দরপত্রগুলি খোলা হয়। এর পরে অফ লাইনে দর দাতাদের সিল যুক্ত খানে জমা করা দরপত্রগুলি খোলা হয়। পুরো প্রক্রিয়াটি ভার্চুয়াল মাধ্যমে দেখার ব্যবস্থা করা হয়। ২৩টি কয়লা খনির জন্য মোট ৭৬টি দরপত্র গৃহীত হয়েছে। ১৯টি কয়লা খনির জন্য দুটি বা তার বেশি দরপত্র গৃহীত হয়েছে। 
 
মোট ৪২টি সংস্থা এই নিলাম প্রক্রিয়ায় তাদের দরপত্র জমা করেছে। প্রযুক্তিগত মূল্যায়ন কমিটির দ্বারা এই দরপত্রগুলি মূল্যায়ন করা হবে এবং প্রযুক্তিগতভাবে যোগ্য দর দাতাদের আগামী ১৯শে অক্টোবর এমএসটিসি পোর্টালের মাধ্যমে পরিচালিত বিদ্যুতিন নিলামে অংশ নেওয়ার জন্য তালিকাভুক্ত করা হবে।
 
 
 
 
CG/SS/SKD


(Release ID: 1660493) Visitor Counter : 158