গ্রামোন্নয়নমন্ত্রক

সমঝোতাপত্র স্বাক্ষর এবং নথিপত্র বিনিময়ের মাধ্যমে স্বনির্ভর গোষ্ঠীর উৎপাদিত পণ্য সামগ্রী অনলাইন বিপননের জন্য গ্রামোন্নয়ন মন্ত্রক ও অ্যামাজনের মধ্যে সহযোগিতা

Posted On: 12 MAY 2022 4:37PM by PIB Kolkata

নতুন দিল্লি,  ১২ মে,  ২০২২

 

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক এবং অ্যামাজন সেলার সার্ভিসেস প্রাইভেট লিমিটেড (অ্যামাজন)-এর মধ্যে আজ নতুন দিল্লিতে কৃষি ভবনে একটি সমঝোতাপত্র বা মউ স্বাক্ষরিত হয়েছে। সমঝোতাপত্র স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী শ্রী গিরিরাজ সিং এবং বিভাগীয় সচিব শ্রী নগেন্দ্রনাথ সিনহা উপস্থিত ছিলেন। গ্রামোন্নয়ন মন্ত্রকের পক্ষ থেকে সমঝোতাপত্রে স্বাক্ষর করেন যুগ্ম সচিব শ্রী চরণজিৎ সিং এবং অ্যামাজন সেলার সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের মার্কেটপ্লেস বিজনেস বিভাগের অধিকর্তা শ্রী সুমিত সহায়। 

এই সমঝোতাপত্র স্বাক্ষর অনুষ্ঠানে গ্রামোন্নয়ন মন্ত্রী শ্রী গিরিরাজ সিং, অনলাইন বিপণনের এই মঞ্চটিকে কাজে লাগিয়ে স্বনির্ভর গোষ্ঠীর উৎপাদিত পণ্য সামগ্রী আরও বেশি বিক্রয়ের লক্ষ্যপূরণে জোর দেন। তিনি বলেন, স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের লাখপতি করে তোলার যে কাঙ্খিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে, তার বাস্তবায়নে এই সমঝোতাপত্র স্বাক্ষর বড় ভূমিকা নেবে। অ্যামাজন এবং গ্রামোন্নয়ন মন্ত্রককে পণ্য সামগ্রী প্যাকেজিং এবং ব্র্যান্ডিং-এর ক্ষেত্রে যে চ্যালেঞ্জ রয়েছে, তা চিহ্নিত করার কথা বলেন শ্রী সিং। মন্ত্রক এবং অ্যামাজনের মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী পণ্য সামগ্রীর বিপনীতে নিয়মিত নজরদারির পরামর্শ দিয়ে প্রত্যাশিত পরিনাম অর্জনের কথাও বলেন মন্ত্রী। 

দুই পক্ষের মধ্যে এই সমঝোতাপত্র স্বাক্ষরের ফলে স্বনির্ভর গোষ্ঠীগুলির উৎপাদিত পণ্য সামগ্রী অ্যামাজন সহেলি স্টোরফ্রন্ট ব্যবস্থার মাধ্যমে সারা দেশের ক্রেতাদের কাছে পৌঁছে যাবে। পক্ষান্তরে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তাদের পণ্য সামগ্রী বাবদ ভাল দাম পাবেন। 

 

CG/BD/AS/



(Release ID: 1825008) Visitor Counter : 127


Read this release in: Urdu , English , Hindi , Punjabi