পর্যটনমন্ত্রক

কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল ছত্রিশগড়ের ডঙ্গারগড়ের মা বমলেশ্বরী দেবী মন্দিরের উন্নয়নের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

Posted On: 02 MAR 2021 5:23PM by PIB Kolkata
নতুন দিল্লি, ০২ মার্চ, ২০২১
 
কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল আজ নতুন দিল্লিতে ভার্চুয়াল মাধ্যমে ছত্রিশগড়ের ডঙ্গারগড়ের মা বমলেশ্বরী দেবী মন্দিরের উন্নয়নের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। অনুষ্ঠানে ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী শ্রী ভূপেশ বাঘেল উপস্থিত ছিলেন। ভিত্তিপ্রস্তর স্থাপন করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, মা বমলেশ্বরী দেবী মন্দিরের উন্নয়নের জন্য পর্যটন ও সংস্কৃতি মন্ত্রক ৪৩.৩৩ কোটি টাকা বরাদ্দ করেছে। এই প্রকল্পের মাধ্যমে তীর্থযাত্রীদের সুবিধার জন্য একটি কেন্দ্র গড়ে তোলা হবে। যেখানে বিভিন্ন ধরনের ব্যবস্থা থাকবে। খুব শীঘ্রই এই প্রকল্পের কাজ শুরু হবে বলে তিনি জানান।
 
পর্যটন ও সংস্কৃতি মন্ত্রক ন্যাশনাল মিশন অন পিলগৃমেজ রেজুভেনেশন এন্ড স্পিরিচুয়াল হেরিটেজ অগমেন্টেশন ড্রাইভ বা প্রসাদ প্রকল্পের মাধ্যমে সারা দেশ জুড়ে এরকম আরও ১৩ টি উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ করেছে বলে জানা গেছে। যার মধ্যে রয়েছে সোমনাথ, মথুরা, তামিলনাড়ু, বেনারস গুরুভায়ুর, অমরাবতী কামাখ্যা এবং অমৃতসর।
 
***
 
 
 
CG/SB


(Release ID: 1702078) Visitor Counter : 3