প্রধানমন্ত্রীরদপ্তর
azadi ka amrit mahotsav g20-india-2023

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর ওড়িশা সফরকালে প্রধানমন্ত্রী ত্রাণ ও উদ্ধার কাজের পর্যালোচনা করেন

সরকার স্বজনহারা পরিবারগুলির সদস্যদের পাশে রয়েছে : প্রধানমন্ত্রী

আহতদের সম্ভাব্য চিকিৎসা পরিষেবা দিতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে : প্রধানমন্ত্রী

এই ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের দুর্দশা লাঘব করতে সম্পূর্ণ সরকারি উদ্যোগের ওপর গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী দুর্ঘটনার কারণ জানতে দ্রুত তদন্ত এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন

প্রধানমন্ত্রী বলেছেন, রেল ত্রাণ ও উদ্ধার কাজের পাশাপাশি ট্রেন চলাচলের জন্য লাইন মেরামতির কাজ করছে

ত্রাণ ও উদ্ধার কাজে দ্রুত অংশ নেবার জন্য যুবসম্প্রদায় সহ ওড়িশা সরকার, স্থানীয় প্রশাসন এবং জনসাধারণের ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী

Posted On: 03 JUN 2023 7:30PM by PIB Kolkata

নতুন দিল্লি,  ৩ জুন,  ২০২৩

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর ওড়িশা সফর করেছেন। তিনি বালাসোরের এই দুর্ঘটনার পর ত্রাণ ও উদ্ধার কাজের পর্যালোচনা করেন। এরপর তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর আহতদের যেখানে চিকিৎসা চলছে, সেই হাসপাতালে যান। 

শ্রী মোদী বলেন, ভয়াবহ ওই দুর্ঘটনার ফলে বিভিন্ন রাজ্যের ট্রেন যাত্রীরা সমস্যার সম্মুখীন হয়েছেন। দুর্ঘটনায় প্রাণহানির প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আহতদের সম্ভাব্য চিকিৎসা পরিষেবা দিতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে। সরকার স্বজনহারা পরিবারগুলির সদস্যদের পাশে রয়েছে।

দুর্ঘটনার কারণ জানতে দ্রুত তদন্ত এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ত্রাণ ও উদ্ধার কাজে দ্রুত অংশ নেবার জন্য তিনি যুবসম্প্রদায় সহ ওড়িশা সরকার, স্থানীয় প্রশাসন এবং জনসাধারণের ভূমিকার প্রশংসা করেছেন। দুর্ঘটনায় আহতদের সহায়তার জন্য বিপুল সংখ্যক স্থানীয় মানুষ রক্ত দানে এগিয়ে এসেছেন। রেল ত্রাণ ও উদ্ধার কাজের পাশাপাশি  ট্রেন চলাচলের জন্য লাইন মেরামতির কাজ করছে। শ্রী মোদী স্থানীয় প্রশাসন, বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্য এবং রেল আধিকারিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এই ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের দুর্দশা লাঘব করতে সম্পূর্ণ সরকারি উদ্যোগের ওপর গুরুত্ব দিয়েছেন।

CG/CB/AS/



(Release ID: 1929691) Visitor Counter : 98


Read this release in: English