জাহাজচলাচলমন্ত্রক

কেন্দ্রীয় বন্দর, জাহাজ পরিবহণ ও জলপথ প্রতিমন্ত্রী শ্রী শান্তনু ঠাকুর কলকাতায় শ্যামা প্রসাদ মুখার্জী বন্দরের উন্নয়নমূলক কাজকর্ম পর্যালোচনা করেছেন

Posted On: 16 NOV 2021 2:41PM by PIB Kolkata
নতুন দিল্লি, ১৬ নভেম্বর, ২০২১
 
কেন্দ্রীয় বন্দর, জাহাজ পরিবহণ ও জলপথ প্রতিমন্ত্রী শ্রী শান্তনু ঠাকুর গত সন্ধ্যায় কলকাতায় শ্যামা প্রসাদ মুখার্জী বন্দরের উন্নয়নমূলক কাজকর্ম আরও ত্বরান্বিত করার লক্ষ্যে এক জরুরী পর্যালোচনা বৈঠক করেন। তিনি বন্দর কেন্দ্রিক এবং বন্দর ভিত্তিক শিল্প সংস্যাগুলির কাজকর্ম পর্যালোচনা করে বন্দর ব্যবহারকারীদের স্বার্থে গৃহীত পদক্ষেপগুলি নিয়ে আলোচনা করেন। এই পর্যালোচনা বৈঠকে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান শ্রী বিনিত কুমার, ডেপুটি চেয়ারম্যান সহ অভ্যন্তরীণ জলপথ কর্তৃপক্ষের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। 
 
শ্রী ঠাকুর শ্যামা প্রসাদ মুখার্জী বন্দরের কাজকর্মের প্রশংসা করেন। তিনি বন্দরের শরিক, ব্যবসায়িক গোষ্ঠী ও সর্বোপরি সাধারণ মানুষের বৃহত্তর স্বার্থে একাধিক প্রকল্পের কাজ দ্রুত শেষ করার পরামর্শ দেন। এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে - পশ্চিমবঙ্গে সি প্লেন পরিষেবা শুরুর সম্ভাবনা খতিয়ে দেখা; প্যাসেজার জেটিগুলির মানোন্নয়ন; ইছামতি নদীতে পণ্য পরিবহণে উন্নতি এবং পশ্চিমবঙ্গে এক নম্বর জাতীয় জলপথে জাহাজ / বার্জ মেরামতের সুযোগ-সুবিধার প্রসার।
 
CG/BD/AS/


(Release ID: 1772430) Visitor Counter : 139


Read this release in: English , Urdu , Hindi , Marathi