রেলমন্ত্রক

শ্রীনগর সহ কাশ্মীর উপত্যকার ১৫ টি রেল স্টেশনকে দেশের ৬০২১ টি ওয়াইফাই নেটওয়ার্ক যুক্ত স্টেশনের সঙ্গে সংযোগ করা হয়েছে

"এটি ডিজিটাল ইন্ডিয়া মিশনের পক্ষে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ও সংযোগ স্থাপনের ক্ষেত্রে অনেক দূর অগ্রসর হবে"- পীযূষ গোয়েল

Posted On: 20 JUN 2021 7:07PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২০ জুন, ২০২১

শ্রীনগর সহ কাশ্মীর উপত্যকার ১৫ টি রেল স্টেশনকে ভারতীয় রেলের ৬০২১টি ওয়াইফাই যুক্ত স্টেশনের সঙ্গে সংযোগ করা হয়েছে। রেলওয়্যার নামক এই ওয়াইফাই সুবিধা পাওয়া যাবে কাশ্মীর উপত্যকার ১৫টি স্টেশনে। এই স্টেশনগুলি হচ্ছে, বারামুলা, হাম্রে, পত্তন, মাজহম, বুদগাম, শ্রীনগর, প্যাম্পর, কাকাপোড়া, অবন্তীপুরা, প্যাঞ্জাম, বিজবেহেরা, অনন্তনাগ, সাদূরা, কাজিগুন্ড এবং বানিহাল।
ইতিমধ্যেই জম্মুর ১৫ টি স্টেশনে ওয়াইফাই ব্যবস্থা রয়েছে। স্টেশন গুলি হচ্ছে, কাটুয়া, বুধি,চান আরোরিয়ান, হীরানগর, ঘাঘোয়াল, সাম্বা, বিজয়পুর, বড়ি ব্রাহ্মণ, জম্মু তাওয়াই, বাজলতা, সাঙ্গার, মানওয়াল এবং রামনগর।
বর্তমানে সারা দেশে ৬ হাজারেরও বেশি স্টেশনে ওয়াইফাই সংযোগ রয়েছে। যা সারা বিশ্বে অন্যতম বৃহৎ রেল ওয়াইফাই সংযোগ ব্যবস্থা।
কাশ্মীর উপত্যকায় রেলের ওয়াইফাই সংযোগ স্থাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে রেলমন্ত্রী শ্রী পীয়ুষ গোয়েল তাঁর বার্তায় বলেন, ওয়াইফাই ব্যবস্হা সংযোগের ক্ষেত্রে একটি কার্যকর ভূমিকা পালন করে। এই ধরনের ব্যবস্থা ডিজিটাল ইন্ডিয়া মিশনের পক্ষে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ ও সংযোগ স্থাপনের ক্ষেত্রে অনেক দূর অগ্রসর হবে।
অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী শ্রী জিতেন্দ্র সিং বলেন, যোগাযোগ রক্ষার ক্ষেত্রে ওয়াইফাই সংযোগ ব্যবস্থার যথেষ্ট গুরুত্ব রয়েছে। বর্তমান অতিমারি পরিস্থিতিতে ভার্চুয়ালি সংযোগ ব্যবস্থা বহুলাংশে বেড়েছে।
ভারতীয় রেল বর্তমানে দেশের ৬০২১ স্টেশনে রেলটেল এবং রেলওয়্যার ওয়াইফাই ব্যবস্থা বহাল রেখেছে।

CG/SB

 



(Release ID: 1728827) Visitor Counter : 154


Read this release in: English