স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে দৈনিক নতুন সংক্রমণ ১.১৪ লক্ষ, গত ২ মাসের মধ্যে সর্ব নিম্ন

পর পর ১০ দিন নতুন করে দৈনিক সংক্রমণ ২ লক্ষের কম
ভারতে আজ সক্রিয় চিকিৎসাধীনের সংখ্যা ১৫ লক্ষের কম – ১৪,৭৭,৭৯৯ জন
পর পর ২৪ দিন নতুন করে সংক্রমিতের চাইতে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি
জাতীয় কোভিড মুক্তির হার উর্ধমুখী – ৯৩.৬৭ শতাংশ
পর পর ১৩ দিন দৈনিক সংক্রমিতের হার ১০ শতাংশের কম; আজ এই হার কমে দাঁড়িয়েছে ৫.৬২ শতাংশ
ভারতে ২৩ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে

Posted On: 06 JUN 2021 5:25PM by PIB Kolkata

নতুন দিল্লি, ৬ই জুন, ২০২১

ভারতে গত ২৪ ঘন্টায় ২ মাসে সব থেকে কম নতুন করে সংক্রমিত হয়েছেন। এই সংখ্যা ১,১৪,৪৬০। পর পর ১০ দিন নতুন করে সংক্রমিতের সংখ্যা ২ লক্ষের কম। কেন্দ্র এবং রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যৌথ উদ্যোগের ফলে এই সুফল পাওয়া যাচ্ছে। ভারতে চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ১৫ লক্ষের নিচে নেমেছে। আজকের হিসেবে ১৪,৭৭,৭৯৯ জন। পর পর ৬ দিন এই সংখ্যা ২০ লক্ষের কম। গত ২৪ ঘন্টায় সক্রিয় চিকিৎসাধীনের সংখ্যা কমেছে ৭৭,৪৪৯ জন। দেশে সংক্রমিতের হার ৫.১৩ শতাংশ। পর পর ২৪ দিন নতুন করে সংক্রমিতের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। গত ২৪ ঘন্টায় ১,৮৯,২৩২ জন আরোগ্য লাভ করেছেন। দেশে এপর্যন্ত মোট ২,৬৯,৮৪,৭৮১ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় আরোগ্য লাভের হার ৯৩.৬৭ শতাংশ।
গত ২৪ ঘন্টায় দেশে ২০,৩৬,৩১১ টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এপর্যন্ত দেশে ৩৬,৪৭,৪৬,৫২২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এক দিকে যেমন নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে, অন্যদিকে সংক্রমণের হার নিম্নমুখী। আজ এই হার ৫.৬২ শতাংশ। পর পর ১৩ দিন এই হার ১০ শতাংশের কম। সাপ্তাহিক সংক্রমণের হার ৬.৫৪ শতাংশ।
দেশে এ পর্যন্ত ২৩,১৩,২২,৪১৭ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৯৯,৬৩,৭৯০ জন টিকার প্রথম ডোজ এবং ৬৮,৫৫,২৬১ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৬১,৬৫,৩৪২ জন প্রথম ডোজ এবং ৮৬,৬২,৮৫৯ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ২,৭৭,৩৯,৫৪৫ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,৬১,২৫৩ জন। ৪৫-৬০ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৭,০৭,১৫,৫৮০ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,১২,৯৯,৩৩২ জন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৬,০৫,৫৪,২৪৫ জন প্রথম ডোজ এবং ১,৯২,০৫,২১০ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

CG/CB/SFS



(Release ID: 1724948) Visitor Counter : 256


Read this release in: English