স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

কোভিড-১৯ টিকাকরণের ১১৫ তম দিনে সর্বশেষ তথ্য

Posted On: 10 MAY 2021 1:11PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১০ মে, ২০২১

সোমবার রাত ৮টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী দেশে ১৭ কোটি ২৬ লক্ষ ৩৩ হাজার ৭৬১ জনকে কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে।
এপর্যন্ত ১৮ থেকে ৪৪ বছর বয়সী ৫ লক্ষ ১৮ হাজার ৪৭৯ জন সুবিধাভোগীকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। টিকারণ অভিযানের তৃতীয় পর্যায় শুরু হওয়ার পর থেকে এপর্যন্ত ৩০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ২৫ লক্ষ ৫২ হাজার ৮৪৩ জনকে টিকার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গে ৭ হাজার ৭৯ জন টিকা দেওয়া হয়েছে।
দেশে মোট ১৭ কোটি ২৬ লক্ষ ৩৩ হাজার ৭৬১ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ৯৫ লক্ষ ৬৩ হাজার ৪০৬ জন স্বাস্থ্য কর্মীকে প্রথম ডোজ, ৬৫ জন ৫ হাজার ৭২ জন স্বাস্থ্য কর্মীকে দ্বিতীয় ডোজ, ১ কোটি ৪০ লক্ষ ৪৯ হাজার ৬৮১ জন প্রথম সারির কর্মীকে প্রথম ডোজ এবং ৭৮ লক্ষ ৫১ হাজার ৭৫ জন প্রথম সারির কর্মীকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। ৪৫ থেকে ৬০ বছর বয়সী ৫ কোটি ৫৪ লক্ষ ৯৭ হাজার ৬৫৮ জন সুবিধাভোগীকে প্রথম ডোজ এবং ৭১ লক্ষ ৭৩ হাজার ৯৩৯ জন সুবিধাভোগীকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। ৬০ বছরের বেশি বয়সী ৫ কোটি ৩৮ লক্ষ ৭০৬ জন সুবিধাভোগীকে প্রথম ডোজ ও ১ কোটি ৫৬ লক্ষ ৩৯ হাচার ৩৮১ জন সুবিধাভোগীকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।
টিকাকরণ অভিযানের ১১৫ তম দিনে মোট ২৪ লক্ষ ৩০ হাজার ১৭ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১০ লক্ষ ৪৭ হাজার ৯২ জন সুবিধাভোগীকে প্রথম ডোজ ও ১৩ লক্ষ ৮২ হাজার ৯২৫ জন সুবিধাভোগীকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।
কোভিড-১৯ সংক্রমণ থেকে দেশের সবচেয়ে দুর্বল জনগোষ্ঠীকে রক্ষা করার হাতিয়ার হিসেবে টিকাকরণ পর্ব চলছে। এই টিকাকরণ বিষয়টি নিয়ে প্রতিনিয়ত পর্যালোচনা করা হয় এবং সর্বোচ্চ স্তরে পর্যবেক্ষণও চালানো হয়।

CG/SS/SKD



(Release ID: 1717622) Visitor Counter : 151


Read this release in: English