অর্থমন্ত্রক

স্বীকৃত আর্থিক অপারেটরদের (এইও টি২ এবং এইও টি৩) জন্য অনলাইন আবেদনপত্র দাখিল ব্যবস্থার সূচনা

Posted On: 08 JUL 2021 2:46PM by PIB Kolkata

নয়াদিল্লি, ০৭ জুলাই, ২০২১

কেন্দ্রীয় পরোক্ষ ও সীমাশুল্ক পর্ষদের চেয়ারম্যান শ্রী এম অজিত কুমার আজ এখানে স্বীকৃত আর্থিক অপারেটরদের (এইও) জন্য টি২ এবং টি৩ আবেদনপত্র দাখিলের অনলাইন ব্যবস্থার সূচনা করেছেন। www.aeoindia.gov.in. ওয়েবসাইটে এইও অনলাইন আবেদনপত্র দাখিলের সুবিধা রয়েছে। ওয়েব অ্যাপ্লিকেশনের নবতম সংস্করণটি এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে এইও টি২ এবং এইও টি৩ আবেদনপত্রগুলি দাখিলের সঙ্গে সঙ্গেই তা তাৎক্ষণিক-ভিত্তিতে ও ডিজিটাল পদ্ধতিতে নজর রাখা যায়।
উল্লেখ করা যেতে পারে, ২০১৮’র ডিসেম্বর থেকেই এইও টি১ আবেদনপত্র ওয়েব-ভিত্তিক www.aeoindia.gov.in. ওয়েবসাইটে দাখিল করার সুবিধা চালু হয়েছে। অনলাইন আবেদনপত্র দাখিলের এই প্রচেষ্টাকে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে রূপান্তরের লক্ষ্যে গতকাল নতুন এই অনলাইন ব্যবস্থার সূচনা হয়। এদিকে কেন্দ্রীয় সরকারের ডিজিটাল ভারত উদ্যোগের সঙ্গে সঙ্গতি রেখে পরোক্ষ কর ও সীমাশুল্ক পর্ষদ এইও টি২ এবং এইও টি৩ আবেদনপত্রগুলি অনলাইন দাখিল, তাৎক্ষণিক নজরদারি এবং ডিজিটাল সার্টিফিকেশনের জন্য ওয়েব অ্যাপ্লিকেশনের নতুন সংস্করণের সূচনা করেছে।
এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য পরোক্ষ কর ও সীমাশুল্ক পর্ষদের পক্ষ থেকে গত পয়লা জুলাই জারি করা সীমাশুল্ক সম্পর্কিত ১৩/২০২১ সার্কুলার দেখা যেতে পারে।

CG/BD/SB



(Release ID: 1733654) Visitor Counter : 33


Read this release in: English