স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৮০৮৩৪ জন ; যা ৭১ দিনের মধ্যে সর্বনিম্ন
চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা আরও কমে হয়েছে ১০,২৬,১৫৯ জন
পর পর ৩১ দিন নতুন করে সংক্রমিতের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি
আরোগ্য লাভের হার বেড়ে হয়েছে ৯৫.২৬ শতাংশ
পর পর ২০ দিন দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের কম- আজ এই হার ৪.২৫ শতাংশ

Posted On: 13 JUN 2021 3:56PM by PIB Kolkata

নয়াদিল্লী, ১৩ জুন, ২০২১

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৮০,৮৩৪ জন। পর পর ছয় দিন দেশে এই সংখ্যা ১ লক্ষের কম। কেন্দ্র এবং রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যৌথ উদ্যোগে এই সাফল্য পাওয়া যাচ্ছে। ভারতে সক্রিয় সংক্রমিতের সংখ্যা নিম্নমুখী। এই সংখ্যা আরও কমে হয়েছে ১০,২৬,১৫৯ জন। পর পর ১৩ দিন সক্রিয় চিকিৎসাধীনের সংখ্যা ২০ লক্ষের নিচে রয়েছে।
গত ২৪ ঘণ্টায় সক্রিয় চিকিৎসাধীনের সংখ্যা ৫৪,৫৩১ কমেছে। আজকের হিসেবে দেশে মোট সংক্রমিতের মাত্র ৩.৪৯ শতাংশ চিকিৎসাধীন।
দেশে পর পর ৩১ দিন নতুন করে সংক্রমিতের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় ১,৩২,০৬২ জন আরোগ্য লাভ করেছেন। এ পর্যন্ত মোট ২,৮০,৪৩,৪৪৬ জন সুস্থ হয়ে ওঠেছেন। জাতীয় কোভিড মুক্তির হার ৯৫.২৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় দেশে ১৯,০০,৩১২ টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এপর্যন্ত দেশে ৩৭,৮১,৩২,৪৭৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এক দিকে যেমন নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে, অন্যদিকে সংক্রমণের হার নিম্নমুখী। আজ এই হার ৪.২৫ শতাংশ। পর পর ২০ দিন এই হার ১০ শতাংশের কম। সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৭৪ শতাংশ।
দেশে এ পর্যন্ত ২৫,৩১,৯৫,০৪৮ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল টিকা দেওয়া হয়েছে ৩৪,৮৪,২৩৯জনকে। স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১,০০,৪৮,১৮৩ জন টিকার প্রথম ডোজ এবং ৬৯,৬৩,৩৪৭ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৬৭,২৮,২৭২ জন প্রথম ডোজ এবং ৮৮,৪২,২৯২ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪,০২,১৫,৫৬১ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬,৭৭,৮৫৩ জন। ৪৫-৬০ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৭,৫৪,২৮,৭১৩ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,১৯,৪২,৯২৬ জন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৬,২৪,৭২,৭৩২ জন প্রথম ডোজ এবং ১,৯৮,৭৫,১৬৯ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

CG/CB/NS



(Release ID: 1726784) Visitor Counter : 55


Read this release in: English