স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে সংক্রমণের হার নিম্মমুখী, সক্রিয় চিকিৎসাধীনের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৩,৪৩,১৫২ ; গত ২৪ ঘণ্টায় সক্রিয় সংক্রমিতের সংখ্যা ৭৬,৭৫৫ জন কমেছে

গত ৪৪ দিনে নতুন করে সংক্রমিতের হার সর্বনিম্ন- ১.৮৬ লক্ষ
পর পর ১২ দিন নতুন করে সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষের কম
পর পর ১৫ দিন সুস্থ হয়ে নতুন ভাবে সংক্রমিতের থেকে আরোগ্যলাভের সংখ্যা বেশি
কোভিড মুক্তির হার বেড়ে হয়েছে ৯০.৩৪ শতাংশ
দৈনিক সংক্রমণের হার ৯ শতাংশ ; পর পর ৪ দিন ১০ শতাংশের কম

Posted On: 28 MAY 2021 2:29PM by PIB Kolkata

নয়াদিল্লী, ২৮ মে, ২০২১

 

ভারতে সংক্রমিত চিকিৎসাধীনের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৩,৪৩,১৫২। ১০ মে পর থেকে এই ক্রমহ্রাসমান। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত চিকিৎসাধীনের সংখ্যা ৭৬,৭৫৫ জন কম হয়েছে। দেশে মোট সংক্রমিতের মাত্র ৮.৫ শতাংশ এখন চিকিৎসাধীন রয়েছেন। পর পর ১২ দিন নতুন সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষের কম। গত ২৪ ঘণ্টায় ১,৮৬,৩৬৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

ভারতে পর পর ১৫ দিন নতুন করে সংক্রমিতদের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় ২,৫৯,৪৫৯ জন আরোগ্যলাভ করেছেন। কোভিড মুক্তির হার ৯০.৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২০,৭০,৫০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ভারতে এ পর্যন্ত ৩৩ কোটি ৯০ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। সাপ্তাহিক সংক্রমণের হার বর্তমানে ১০.৪২ শতাংশ। অন্যদিকে পর পর ৪ দিন সংক্রমণের হার ১০ শতাংশের কম হয়েছে। আজ এই হার- ৯ শতাংশ।
দেশে এ পর্যন্ত ২০,৯৭,২০,৬৬০ জন টিকা পেয়েছেন। স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৯৮,২৮,৪০১ জন টিকার প্রথম ডোজ এবং ৬৭,৪৮,৩৬০ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৫৩,৪৯,৬৫৮ জন প্রথম ডোজ এবং ৮৪,২৫,৭৩০ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। যাঁদের বয়স ১৮-৪৪-এর মধ্যে তাদের মধ্যে ১,৫২,৬৫,০২২ জন টিকা পেয়েছেন। যাঁদের বয়স ৪৫-৬০ এর মধ্যে তাঁদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৬,৩৬,২২,৩২৯ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,০২,২২,৫২১ জন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৫,৭৭,৮৪,৬৮২ জন প্রথম ডোজ এবং ১,৮৪,৭৩,৯৫৭ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

 

CG/CB/NS



(Release ID: 1722428) Visitor Counter : 221


Read this release in: English