সারওরসায়নমন্ত্রক

দেশজুড়ে পর্যাপ্ত সরবরাহ সুনিশ্চিত করতে ২৩-শে মে পর্যন্ত রেমডেসিভির বরাদ্দ – শ্রী ডি ভি সদানন্দ গৌড়া

Posted On: 16 MAY 2021 5:10PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১৬ মে, ২০২১

প্রতিটি রাজ্যে রেমডেসিভিরের প্রয়োজনীয়তা বিবেচনা করে এবং এর পর্যাপ্ত সরবরাহ সুনিশ্চিত করতে কেন্দ্রীয় সার ও রসায়ন মন্ত্রী শ্রী ডি ভি সদানন্দ গৌড়া ২৩-শে মে পর্যন্ত রেমডেসিভির বরাদ্দের কথা ঘোষণা করেছেন । তিনি বলেন, রেমডেসিভির সামগ্রিক উৎপাদন ও বরাদ্দ বৃদ্ধির ওপর জোর দেওয়া হচ্ছে ।
ফার্মাসিউটিক্যাল বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক গত ৭-ই মে সমস্ত রাজ্যকে লিখিত চিঠিতে জানিয়েছে যে, সংশ্লিষ্ট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য ২১-শে এপ্রিল থেকে ১৬-ই মে পর্যন্ত রেমডেসিভির ওষুধের বরাদ্দ পরিকল্পনা রয়েছে সরকারের । এখন এই সময়সীমা বাড়িয়ে ২৩-শে মে পর্যন্ত করা হয়েছে । এরজন্য স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রক ও ফার্মাসিউটিক্যাল যৌথভাবে প্রস্তুতি গ্রহণ করেছে ।
রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য বরাদ্দকৃত এই ওষুধ যাতে সরকারি এবং বেসরকারি হাসপাতালে ঠিক মতো পৌঁছোয় তার জন্য সংশ্লিষ্ট সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারকে যথাযথ নজরদারি চালাতে বলা হয়েছে । সমস্ত রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারকে বিপণন সংস্থাগুলি থেকে পর্যাপ্ত পরিমাণের ওষুধ কেনার পরামর্শ দেওয়া হয়েছে । যদি তারা ইতিমধ্যেই এই ওষুধ না কিনে থাকে তবে সংশ্লিষ্ট ওষুধ সংস্থার সমন্বয়কারী আধিকারিকের সঙ্গে যোগাযোগ বজায় রাখতে বলা হয়েছে ।

CG/SS/RAB



(Release ID: 1719114) Visitor Counter : 19


Read this release in: English