রেলমন্ত্রক

রেল যাত্রীদের সঙ্গে মত বিনিময়ের জন্য হিন্দি ভাষায় অনলাইন চ্যাটবট ‘আস্কদিশা’র উন্নতিসাধন

प्रविष्टि तिथि: 21 FEB 2020 6:47PM by PIB Kolkata

নয়াদিল্লী, ২১ ফেব্রুয়ারি, ২০২০

 

 

রেল যাত্রীদের ইন্টারনেট পরিষেবার মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রশ্নের উত্তর দানের জন্য ভারতীয় রেল ২০১৮ সালের অক্টোবরে কৃত্রিম মেধাভিত্তিক আস্কদিশা চ্যাটবট পরিষেবার সূচনা করেছিল। আইআইরসিটিসি-র www.irctctourism.com এবং www.irctc.co.in ওয়েবসাইট থেকে টিকিট কাটা এবং অন্যান্য বিষয়ে কোনও সমস্যা হলে এই পরিষেবার মাধ্যমে সমাধান করা সম্ভব। এতদিন যাত্রীরা আস্কদিশা চ্যাটবটের পরিষেবা শুধুমাত্র ইংরাজি ভাষাতেই পেতেন। এবার থেকে এই পরিষেবা হিন্দি ভাষাতেও পাওয়া যাবে। ই-টিকিটিং-এর বিষয়ে কোনও সমস্যা হলে আস্কদিশা চ্যাটবটের মাধ্যমে তার সমাধান করতে পারবেন যাত্রীরা। এই পরিষেবায় যাত্রীরা লিখিত আকারের পাশাপাশি ভয়েসের মাধ্যমে কোন প্রশ্নের উত্তর জানতে পারবেন। আগামীদিনে এই পরিষেবা অন্যান্য ভাষাতেও চালু করা হবে। এই আস্কদিশা পরিষেবার মাধ্যমে যাত্রীরা টিকিট সংরক্ষণ, টিকিট বাতিল, যাত্রী ভাড়া, পিএনআর নম্বর, রানিং ট্রেনের অবস্হান, বিশ্রামাগার এবং পর্যটন স্হলের পণ্য সম্পর্কে বিভিন্ন তথ্যও জানতে পারবেন।

 

 

CG/ SS /NS


(रिलीज़ आईडी: 1603996) आगंतुक पटल : 147
इस विज्ञप्ति को इन भाषाओं में पढ़ें: English